স্পেনে অবৈধ মানবপাচারকারী চক্রের ৫ জন আসামীকে গ্রেফতার করেছে সিআইডি

ঢাকা: সম্প্রতি লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যাকাণ্ডের ঘটনায় দেশে মানবপাচার চক্রের বিরুদ্ধে চিরুনী অভিযান চালাচ্ছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এরই ধারাবাহিকতায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে স্পেনে অবৈধভাবে মানবপাচারকারী চক্রের আরও ৫ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- আব্দুল জলিল ওরফে দুলাল ডাক্তার, মো. রুবেল হোসেন, মো. রুবেল আহম্মেদ, মো. কুতুব উদ্দিন ও পারভেজ আহমেদ।

মানবপাচার মামলা তদন্তকালে সিআইডি জানতে পারে যে, পাচারকারীরা লিবিয়া ও ইটালিতে মানবপাচারের পাশাপাশি বিভিন্ন দালালের মাধ্যমে স্পেনেও অবৈধভাবে বাংলাদেশিদের পাচার করছে।

গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, স্পেনে পাঠানোর কথা বলে বাংলাদেশ থেকে ভারত, দুবাই, আলজেরিয়া ও মরক্কোর রুট ব্যবহার করে স্পেনে অবৈধভাবে মানবপাচার করছে। পাচারকালে বিভিন্ন দেশে ভিকটিমদের জিম্মি করে অত্যাচার করে ও মেরে ফেলার ভয় দেখিয়ে ভিকটিমদের পরিবারের কাছ থেকে মুক্তিপন আদায় করে।

সম্প্রতি লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার ঘটনায় সিআইডি বাদী হয়ে পল্টন থানায় ২টি ও বনানী থানায় ১টি মানব পাচার মামলা দায়ের করেছে।

সারাদেশে সম্প্রতি রুজুকৃত হওয়া মানব পাচারের ১৫টি মামলা সিআইডি অধিগ্রহণ করে তদন্ত করছে। সিআইডির অভিযানে এ পর্যন্ত ২২ জন অবৈধ মানবপাচারকারী চক্রের সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Title