হেঁটে ও বাসে ঢাকায় আসছেন আওয়ামলীগ-বিএনপির কর্মীরা

নিজস্ব প্রতিবেদক: বিএনপির মহাসমাবেশ ও আওয়ামী লীগের তিন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের শান্তি সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন গণপরিবহন ভাড়া করে ও আশপাশের অঞ্চল থেকে হেঁটে ঢাকায় আসছেন নেতাকর্মীরা।

ঢাকার সঙ্গে সারা দেশের বাস যোগাযোগ স্বাভাবিক থাকবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা।

ঢাকায় মহাসমাবেশের আগে নারায়ণগঞ্জে বিএনপির নেতাকর্মীদের অনেকে গ্রেপ্তার এড়াতে এরই মধ্যে ঢাকায় অবস্থান করছেন। যারা ঢাকায় আসতে পারেননি, তাদের অনেকেই বলেছেন যে গাড়ি বন্ধ করে দেওয়া হলে হেঁটেই ঢাকায় যাবেন।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট আবু আল ইউছুফ খান টিপু গণমাধ্যমে বলেন, ‘এরই মধ্যে অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বাড়ি বাড়ি তল্লাশি চালিয়েছে পুলিশ। এসব মাথায় রেখেই আমরা নেতাকর্মীদের ঢাকার মহাসমাবেশ সফল করতে নির্দেশনা দিয়েছি।’

এদিকে নারায়ণগঞ্জ আওয়ামী লীগ বুধবার বিকেলে স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানের নেতৃত্বে একটি সভা করেছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল বলেন, নারায়ণগঞ্জ থেকে বিপুলসংখ্যক বাস ও ট্রাকে লক্ষাধিক নেতাকর্মী ঢাকায় যাবেন।

শামীম ওসমান এর আগে ঢাকায় সমাবেশে লাখো নেতাকর্মী নিয়ে উপস্থিত থাকার কথা জানান।

ঢাকায় নিয়মিত প্রায় চার হাজার বাসে যাত্রী পরিবহন করা হয়। রাজনৈতিক বড় কর্মসূচির দিন পরিবহনের কৃত্রিম সংকট তৈরির নজির রয়েছে। সম্প্রতি ঢাকায় হওয়া রাজনৈতিক কর্মসূচির দিনগুলোতে বাস কম চলতে দেখা গেছে। কোথাও সড়ক ছিল অস্বাভাবিক ফাঁকা, কোথাও ছিল তীব্র যানজট। অনেকেই বাধ্য হয়ে হেঁটে পৌঁছেছেন গন্তব্যে।

নরসিংদী থেকে আজ ঢাকায় আওয়ামী লীগের তিন সংগঠনের সমাবেশ ও বিএনপির মহাসমাবেশে অংশ নিতে দুই দলের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকায় যেতে ১৫০টি বাস ভাড়া করেছেন। আর গ্রেপ্তার ও হয়রানি এড়াতে বিএনপির নেতাকর্মীরা ঢাকায় যাচ্ছেন নিজ উদ্যোগে।

Leave A Reply

Your email address will not be published.

Title