১৬ মে পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব আদালত

নিজস্ব প্রতিবেদকঃ মরণব্যাধী করোনাভাইরাসের সংক্রমণ রোধে সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালত বন্ধের সময়সীমা ফের বাড়ানো হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৬ মে পর্যন্ত সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালত বন্ধ থাকবে।

মঙ্গলবার ছুটির আদেশসহ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর।

এর আগে গত ২৪ মার্চ এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৯ মার্চ থেকে আগামী ২ এপ্রিল পর্যন্ত দেশের সব আদালতের কার্যক্রম বন্ধ থাকবে। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি। পরবর্তীতে সেই ছুটি বাড়িয়ে ১১ এপ্রিল পর্যন্ত করা হয়। পরিস্থিতির উন্নতি না হওয়ায় তৃতীয় দফায় সেই ছুটি বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়। পরবর্তীতে ২৩ এপ্রিল অপর এক বিজ্ঞপ্তিতে সামগ্রিক দিক বিবেচনায় করোনার প্রাদুর্ভাবের মধ্যেও সপ্তাহে অন্তত দুই দিন সব জেলা ও দায়রা জজ আদালত খোলা রাখার নির্দেশ দেন সুপ্রিম কোর্ট। সেখানে বলা হয়, এক্ষেত্রে কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে জরুরি জামিন শুনানির জন্য সীমিত আকারে কার্যক্রম পরিচালনা করতে হবে। তবে সর্বশেষ সিদ্ধান্তে আগামী ১৬ মে পর্যন্ত সব ধরনের আদালত বন্ধের নির্দেশনা দেওয়া হলো। ওই দিন পর্যন্ত দেশে সাধারণ ছুটিও বাড়ানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Title