আইপিএল আয়োজনে প্রস্তুত ভারতীয় বোর্ড, অনুমতির অপেক্ষা

স্পোর্টস ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে আইপিএল আয়োজন করার জন্য প্রায় তৈরি ভারতীয় বোর্ড। সরকারি অনুমতির অপেক্ষায় তারা। রবিবারই নিশ্চিত হয়ে যাবে আইপিএল আয়োজনের স্থান ও সূচি।। ক্রিকেটারদের স্বাস্থ্য ও জৈব সুরক্ষা বলয় তৈরি করার সম্ভাবনা নিয়েও বৈঠকে বসবে আইপিএলের গভর্নিং কাউন্সিল। মোট দশটি বিষয় নিয়ে আলোচনা হবে বৈঠকে।

১) শেষ তিনটি বৈঠকের সিদ্ধান্ত নিয়ে শুনানি।

২) সরকারি নির্দেশের অপেক্ষা: সংযুক্ত আরব আমিরশাহিতে ম্যাচ আয়োজন করার সরকারি অনুমতি এখনও পায়নি বোর্ড।

৩) সময় ও সূচি: ৫১ দিন ও অথবা ৫৩ দিনের প্রতিযোগিতা হতে পারে।

৪) চিনা স্পনসর: গত বারের মতো এ বারও আইপিএলের স্পনসর হয়তো থাকছে চিনা মোবাইল প্রস্তুতকারক কোম্পানি। তা নিয়েই বিস্তারিত আলোচনা হবে।

৫) স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি: ক্রিকেটারদের ক’দিন অন্তর করোনা পরীক্ষা করা হবে। কী ভাবে জৈবিক সুরক্ষা বলয় তৈরি করা যায়, তা নিয়ে আলোচনা হবে।

৬) কর্তারা যাতায়াত করবেন কি না: গভার্নিং কাউন্সিলের সদস্যেরা সে দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াত করার সুযোগ পাবেন কি না তা নিয়ে প্রশ্ন থাকছে।

৭) পরিবর্তিত ক্রিকেটারদের তালিকা: এখনও দক্ষিণ আফ্রিকার সীমান্ত বন্ধ। এবি ডিভিলিয়ার্স, কাগিসো রাবাডারা খেলতে পারবেন কি না প্রশ্ন থাকছেই। তাঁদের পরিবর্তে ক্রিকেটার বাছা হবে কি তা নিয়ে আলোচনা হবে।

৮) দুর্নীতি-দমন শাখা: ভারতীয় প্রতিনিধি উড়িয়ে নিয়ে যাওয়া হবে নাকি সে দেশেই সদস্যদের দায়িত্ব দেওয়া হবে তা নিশ্চিত নয়।

৯) চিকিৎসকদের দল: ভারতীয় বোর্ডের পক্ষ থেকে চিকিৎসকদের দল উড়ে যাবেন মরুদেশে।

১০) জৈবিক সুরক্ষা বলয় তৈরি করার ভাবনা: ইংল্যান্ডে জৈবিক সুরক্ষা বলয় যাঁরা তৈরি করেছেন। তাঁদের সঙ্গে আলোচনা হবে বৈঠকে।

 

Leave A Reply

Your email address will not be published.

Title