আজ রোববার বসছে না ঢাকার নিম্ন আদালত

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের আইনজীবী ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আয়ুবুর রহমানের (৬৩) মৃত্যুতে আজ রোববার বসছে না ঢাকার নিম্ন আদালত। এর আগে ঢাকা আইনজীবী সমিতির সভাপতি আবদুল বাতেন ও সাধারণ সম্পাদক খন্দকার মো. হযরত আলী ঢাকা মহানগর দায়রা জজ, জেলা ও দায়রা জজ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট ও চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বরাবর রোববার আদালতের কার্যক্রম মূলতবি রাখার জন্য প্রার্থনা করেন।

আবেদনে তারা বলেন, ‘আয়ুবুর রহমানের মৃত্যুতে ঢাকা আইনজীবী সমিতির আইনজীবীরা শোকাহত ও মর্মাহত। এজন্য রোববার সমিতির বর্তমান কমিটির সিদ্ধান্ত মোতাবেক সব আদালত পূর্ণ দিবস মূলতবি রাখার প্রার্থনা করছি।’ সেই আবেদনের পরিপ্রেক্ষিতে এবং আয়ুবুর রহমানের প্রতি সম্মান রেখে আদালত পূর্ণ দিবস নিম্ন আদালতের কার্যক্রম মূলতবি করেন।

এর আগে গত শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরে রোববার বেলা ১১টায় ঢাকা জজকোর্ট প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয় এবং পরে গ্রামের বাড়ি কালীগঞ্জের পারিবারিক কবরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হবে।

স্ত্রী ও এক কন্যাসহ অসংখ্য গুণগাহী রেখে যাওয়া আয়ুবুর রহমান ঢাকা বারের আজীবন সদস্য ও কার্যনিবাহী কমিটির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি গাজীপুরের কালীগঞ্জ উপজেলার শিবপুর গ্রামের অধিবাসী। ১৯৮৮ সালের ৫ অক্টোবর তিনি বাংলাদেশ বার কাউন্সিলের সনদপ্রাপ্ত হয়ে ১৯৮৮ সালের ১৫ ডিসেম্বর ঢাকা আইনজীবী সমিতিতে যোগদান করে আইনপেশা শুরু করেন। দেশের নতুন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়ুবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকও মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বলেছেন, আয়ুবুর রহমানের মৃত্যুতে ঢাকা আইনজীবী সমিতি একজন দক্ষ ও অভিজ্ঞ আইনজীবীকে হারালো।

Leave A Reply

Your email address will not be published.

Title