ইংল্যান্ডকে উড়িয়ে অ্যাশেজ শুরু করলো অস্ট্রেলিয়া

প্রাইম টিভি বাংলা, অনলাইন:
অ্যাশেজের শুরুটা দুর্দান্ত হলো অস্ট্রেলিয়ার। ব্রিসবেন টেস্টে ইংল্যান্ডকে এক প্রকার উড়িয়ে দিয়েছে অজিরা। গ্যাবায় শনিবার প্রথম টেস্টে ইংলিশদের ৯ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। অ্যাশেজের ৫ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল প্যাট কামিন্স শিবির।

প্রথম ইনিংসে ১৪৭ রানে অল আউট হয় ইংল্যান্ড। জবাবে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে করে ৪২৫ রান। দ্বিতীয় ইনিংসে রুট-মালানের ব্যাটে ২৯৭ রান করতে সমর্থ হয় সফরকারীরা। আর তাতে মাত্র ১৯ রানের লিড নেয় ইংল্যান্ড। চতুর্থ দিনে ২০ রানের টার্গেটে খেলতে নেমে এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় অস্ট্রেলিয়া।

তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের রান ছিল ২ উইকেটে ২২০ রান। ডেভিড মালান ৮০ ও অধিনায়ক জো রুট ৮৬ রানে ছিলেন অপরাজিত। আজ ম্যাচের চতুর্থ দিনে এই দুই ব্যাটসম্যানের বিদায়ের পর পরাজয় ত্বরান্বিত হয় ইংলিশদের।
দিনের শুরুতে বিদায় নেন মালান। ব্যক্তিগত স্কোরে দুই রান যোগ করতেই লিওনের শিকার তিনি। ১৯৫ বলে ৮২ রান করে ফেরেন মালান। দলীয় ২২৯ রানের মাথায় বিদায় নেন রুট। গ্রিনের বলে উইকেটের পেছনে ক্যারির কাছে ক্যাচ দেন ইংলিশ অধিনায়ক। ১৬৫ বলে তিনি করেন ৮৯ রান।

এরপর স্কোর বাড়াতে চেষ্টা করলেও সফল হয়নি ইংল্যান্ডের বাকি ব্যাটাররা। জস বাটলার করেন ২৩ রান। বেন স্টোকস করেন ১৪ রান। ক্রিস ওকস ১৬ রান। বাকিরা স্পর্শ করতে পারেনি দুই অঙ্কের রান। বল হাতে চার উইকেট নেন অস্ট্রেলিয়ার নাথান লিওন।

২০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানে রবিনসনের বলে আউট হন ওপেনার আলেক্স ক্যারি। জয়ের জন্য বাকি কাজটুকু সারেন অস্ট্রেলিয়ার মারকুইস হ্যারিস ও মার্নাস লাবুশানে। হ্যারিস ৯ রান করেন। লাবুশানে রানের খাতাই খুলতে পারেননি। প্রথম ইনিংসে ১৫২ রান করার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড।

আগামী ১৬ ডিসেম্বর অ্যাডিলেডে শুরু হবে অ্যাশেজের দ্বিতীয় টেস্ট।

Leave A Reply

Your email address will not be published.

Title