করোনা মহামারি নিয়ন্ত্রণে আসার আভাস দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

0

করোনা মহামারি নিয়ন্ত্রণে আসার আভাস দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বিশ্ব প্রেক্ষাপটে সর্বশেষ তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে সংস্থাটির বিশেষজ্ঞরা এই আভাস দিয়েছেন। বিশ্লেষণে দেখা গেছে, গত চার সপ্তাহ ধরে বিশ্বজুড়ে করোনা সংক্রমণ এবং এ থেকে মৃত্যু হার কমে এসেছে। খবর রয়টার্সের।

গত মঙ্গলবার প্রকাশিত বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাপ্তাহিক প্রতিবেদনে বলা হয়, যদিও এখনও বিশ্বের অনেক দেশেই সংক্রমণ বাড়ছে, তারপরও সংক্রমণ ও মৃত্যুহার কমার যে চিত্র পাওয়া যাচ্ছে, তা উৎসাহব্যঞ্জক।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে যখন দেশে দেশে টিকা দেওয়া হচ্ছে, তখন এই উৎসাহব্যঞ্জক খবর দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে করোনা ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যমতে, বুধবার পর্যন্ত বিশ্বে ১০ কোটি ৬৫ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ২৩ লাখ ৩৩ হাজারের বেশি মানুষের।

মহামারি নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে বিশ্বে ৩১ লাখ মানুষের মধ্যে সংক্রমণ ধরা পড়ে, যা তার আগের সপ্তাহের চেয়ে ১৭ শতাংশ কম। আর গত বছরের অক্টোবরের পর সংক্রমণের হার এখনই সবচেয়ে কম। আর গত সপ্তাহে করোনায় আক্রান্ত ৮৮ হাজার মানুষের মৃত্যু হয়, যা আগের সপ্তাহের চেয়ে ১০ শতাংশ কম। যুক্তরাষ্ট্রের আক্রান্ত-মৃত্যুর হার উল্লেখযোগ্যভাবে কমেছে।

Leave A Reply

Your email address will not be published.

Title