ফরিদপুরে কর্মহীন মানুষের মাঝে ত্রান বিতরণ করছে জেলা প্রশাসন

ফরিদপুর ::  করোনা ভাইরাস প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে ত্রান বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। আজ শনিরবার সকাল ১০টায় ফরিদপুর জেলা প্রশাসন ও প্রধানমন্ত্রীর ত্রান তহবিল হতে প্রাপ্ত ত্রান ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের কাশিমাবাদের কর্মহীন হয়ে পড়া হত দরিদ্র দিনমজুর মানুষের মাঝে বিতরণ কার্যক্রমের শুরু করা হয়। এরপর ইউনিয়নের অন্যান্যে এলাকাগুলোতেও বিতরণে অংশ নেন জেলা প্রশাসক। পরিবার প্রতি চাল, ডাল, আলু, তেল, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান দেয়া হয়। একইভাবে জেলার বিভিন্ন উপজেলায়গুলতেও প্রধানমন্ত্রীর ত্রান তহবিল হতে প্রাপ্ত ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে ।

ফরিদপুরে ত্রান বিতরণে জেলা প্রশাসক অতুল সরকার ছাড়াও পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান, সদর উপজেলা নির্বাহী মোঃ মাসুম রেজা, কানাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার সাংবাদিকদের বলেন, ফরিদপুরের ৯টি উপজেলার খাদ্য সহায়তা বিতরন কর্মসূচিতে ৩১শত ০৬টি পরিবারের জন্য ১১৫ মেঃ টন চাল ও নগদ ১৮ লক্ষ ১০হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। করোনা ভাইরাস প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে ত্রান বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি বলেন এখন থেকে করোনার প্রভাবে থাকা কোন নিম্ন আয়ের মানুষ জেলায় আর অভুক্ত থাকতে হবে না।

সালথাঃ এদিকে  শনিবার সকালে সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ হাসিব সরকার, সালথা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী জিন্নাহ সালথার বেশ কয়েকটি ইউনিয়নের গ্রামে গিয়ে কর্মহীন মানুষের মাঝে ১০ কেজি চাউল, ৫ কেজি আলু, ২ কেজি ডালের ১টি করে প্যাকেট পৌঁছে দেন। সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ হাসিব সরকার বলেন, উপজেলার ৮ টি ইউনিয়নে একযোগে এক সাথে কর্মসূচি চালু করা হয়েছে। গট্টি ইউনিয়নে ৬০, আটঘর ৪০, সোনাপুর ৪০ জন ও বাকি প্রত্যেক ইউনিয়নের ৩০ জন কর্মহীন দরিদ্র জনগোষ্ঠীর মাঝে এ সহায়তা প্রদান করা হচ্ছে। প্রথমদিনে ২৯০ টি পরিবারের মাঝে সহায়তা দেওয়া হয়। এ সহায়তা প্রদান অব্যহত থাকবে। আশাকরি উপজেলার কোন মানুষ না খেয়ে থাকবে না। এসময় ভাওয়াল ইউনিয়নের চেয়ারম্যান ফারুক উজ্জামান ফকির মিয়া উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

Title