করোনা রোধে বিভিন্ন কর্মসূচী নিয়ে কাজ করছে “স্পেশাল রেসপন্স টিম” – রাজশাহী পুলিশ সুপার

রাজশাহী : রাজশাহী জেলা পুলিশ কৃর্তক জনসাধারনকে সতর্ক অবস্থানে থেকে স্বাস্থ্য বিধি ও হোম কোয়ারেন্টাইন সঠিকভাবে মেনে চলা এবং করোনা ভাইরাস নিয়ে গুজবে বিশ্বাস না করা। বিদেশফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন মেনে চলার লক্ষ্যে রাজশাহীতে ‘স্পেশাল রেসপন্স টিম’ নামক একটি বিশেষ টিম গঠন করা হয়েছে বলে জানান জেলা পুলিশ সুপার শহিদুল্লাহ।

আজ বৃহস্পতিবার জেলা পুলিশ সুপার বিভিন্ন থানা এলাকা পরিদর্শন করেন এবং জনসাধারণের সাথে কথা বলেন । করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সচেতনতামূলক কার্যক্রমের অংশ গ্রহন করেন। ‘স্পেশাল রেসপন্স টিম’ প্রত্যেককে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত বিশেষ আলোচনা করেন। এ টিম দুই গ্রæপে জেলার বিভিন্ন থানা এলাকায় সচেতনতামুলক কার্যক্রম চালাচ্ছে এবং গুজব থেকে বিরত থাকতে জনগনকে পরামর্শ দিচ্ছে ।

ওই সময় পুলিশ সুপার বলেন, এজেলায় করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আরও ১১ জনকে জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার রাজশাহীর পুঠিয়া, দুর্গাপুর ও গোড়াদাড়ীতে অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মোটরযান আইনেও অভিযান পরিচলানা করে জরিমানা করা হয়েছে। গত দুই দিন ভ্রাম্যমাণ আদালতে রাজশাহীতে ৩৪ জনকে জরিমানা করা হয়েছে।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম জানান, করোনাভাইরাস নিয়ে গত কয়েকদিনে ব্যাপক গুজব ছড়ানো হচ্ছিল। বিভিন্ন সূত্রে জানায়ায় নিজ বাড়ির দরজার সামনে মাটিপর নিচে সুরমা পাওয়ার গুজব, কখনো মোবাইলে ইন্টারনেট ডাটা পাওয়ার খবর কখনও বা বড়িতে ফ্রিজ ভাঙ্গার গুজব আবার কখনো জ্বর হলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অসুস্থতদের আটক করবে এধরনের গুজব। এই গুজব রোধ করার লক্ষে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান চলমান আছে।

Leave A Reply

Your email address will not be published.

Title