ঝিনাইদহে হোম কোয়ারেন্টিনে আছে ৫৪০ জন

ঝিনাইদহঃ ঝিনাইদহে ২৪ ঘণ্টায় আরও ২৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ৬ জন বিদেশ ফেরত ব্যক্তি রয়েছেন। এ পর্যন্ত জেলার ৬ উপজেলায় ৯৪২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। তাদের মধ্যে ৪০২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। অর্থাৎ বর্তমানে ঝিনাইদহে হোম কোয়ারেন্টিনে আছেন ৫৪০ জন।

এদিকে ঝিনাইদহ স্বাস্থ্য বিভাগের জন্য বরাদ্দ করা ৩০টি নিরাপত্তা সরঞ্জাম (পার্সোনাল প্রকেটশন ইকুইপমেন্ট-পিপিই) সুন্দরবন কুরিয়ারে আটকে গেছে। গেল কয়েক দিন আগে এগুলো ঢাকা থেকে পাঠানো হয়েছে। এর আগে পাঠানো ২৬৮ নিরাপত্তা সরঞ্জাম পাওয়া গেছে। এর মধ্যে মাত্র কয়েকটি মজুদ রাখা হয়েছে জেলা ওষুধ ভান্ডারে (স্টোরে)। ওয়ান টাইম ব্যবহারযোগ্য এসব নিরাপত্তা সরঞ্জাম শুধু করোনা আক্রান্ত রোগীর কাছে যাওয়ার জন্য বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম।

তিনি বলেন, নিরাপত্তা সরঞ্জাম যেগুলো পাওয়া গেছে, সেগুলো শুধু ডাক্তার ও নার্সদের জন্য সংরক্ষিত রাখা হয়েছে। সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলেও তিনি জানান। ফলে জেলা ব্যাপী সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের মাঝে অসন্তোষ বিরাজ করছে।

Leave A Reply

Your email address will not be published.

Title