প্রকাশিত সংবাদের প্রতিবাদে শতবর্ষী বৃদ্ধ পিতার সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক ফরিদপুর :: ভাঙ্গায় পুত্রের বিরুদ্ধে পিতা ও এলাকাবাসীর সংবাদ সম্মেলন-শিরোনামে গ্রামনগর বার্তা অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়েছেন প্রায় শতবর্ষী বৃদ্ধ তুজারপুর ইউনিয়নের ভদ্রাসন গ্রামের হাজী আব্দুল মান্নান। তিনি আজ সকালে ভাঙ্গা উপজেলা প্রেসক্লাবে উপস্থিত হয়ে উপস্থিত সাংবাদিকদের কাছে তাঁর লিখিত বক্তব্য তুলে ধরে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা জানান। এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন তাঁর নাতি মিঠূ।

তিনি বলেন, আমার ছেলে বড় ছেলে মহি উদ্দিন ও সেজ ছেলে নিজাম শেখ এর পারিবারিক সংঘাতের ঘটনাকে জড়িয়ে সংবাদ সম্মেলনের প্রকাশিত কিছু আপত্তিকর বক্তব্যে তুলে ধরে হয়েছে। বিশেষত নগদ ১৪ লাখ টাঁকা আত্মসাৎ,আনসার ব্যাটিলিয়ানের সদস্য হিসাবে টাঙ্গাইলে কর্মরত হয়েও গ্রামের বাড়িতে বসবাস, নিজেকে র‍্যাব পরিচয় মানুষেরে হয়রানীর বিভ্রান্তিকর ও উদ্ভট কিছু মিথ্যা তথ্য তুলে ধরে প্রকৃত খবরটি আড়াল করা হয়েছে।

এ বিষয়ে আমার বক্তব্য পারিবারিক কলহের জের ধরে আমার ছেলে মহি উদ্দিন মিয়া ও সেজ ছেলে নিজাম শেখ এর সাথে ভাই ভাইর মাঝে জমি সংক্রান্ত বিষয়ে কোন্দলের সুত্রতায় গত ৯ মে (রমজান মাসে) স্থানীয় মসজিদের টাঁকা উত্তোলন করা কেন্দ্র করে হামলার ঘটনা ঘটে। এসময় আমার সেজ ছেলের সাথে গ্রামের কতিপয় ব্যক্তি হামলার সাথে একত্রিত হয়ে আমার নাতি খাইরুল ইসলাম মিঠুকে গুরুত্বর আহত করে। এঘটনায় ভাঙ্গা থানায় একটি মামলা হয়েছে।

তিনি আরও বলেন, আমি একজন সাধারণ বয়োবৃদ্ধ মানুষ। সাংবাদিক সম্মেলন কি জানি না। কিন্ত সেদিন আমাকে বলা হয়েছে ছেলেদের বিবাদ মিমাংসার জন্য সাংবাদিকরা এসেছেন। আমাকে উক্ত সংবাদ সম্মেলনে থাকতে হবে এবং কথা বলতে হবে? এজন্য ওই দিন আমি সেখানে উপস্থিতও ছিলাম। কিন্ত আমার বক্তব্য আমি সাংবাদিকদের কাছে ওই দিন তুলে ধরেছিলাম। দুঃখের সাথে বলতে হয়-সাংবাদিকরা আমার কথা নিলেও কোন বক্তব্য তুলে না ধরে উল্টো তারা আমার বড় ছেলেকে একমাত্র অপরাধী করে একপেশে তাদের মনগড়া সংবাদ পরিবেশেন করেছে। এই ধরণের বিরুপ আচরণ বিধি সাংবাদিকদের কাছ থেকে কেউ আসা করে না। কারন সাংবাদিকরা সব সময় নিরপেক্ষ দায়িত্ব পালন করে থাকে। আমরা তাদের শ্রদ্ধা করি। কিন্ত আমি পিতা হিসাবে আমার ছেলেদের পারিবারিক সমস্যা ও দ্বন্ধের সকল বিষয়ে সাংবাদিকদের কাছে উল্লেখ করেলেও আমার মূল বক্তব্য তুলে না ধরার বিষয়টি অত্যন্ত দুঃখজনক এবং নিন্দনীয়। গত ২১ মে গ্রামনগর বার্তা অনলাইন পত্রিকায় প্রকাশিত” ভাঙ্গায় পুত্রের বিরুদ্ধে পিতা ও এলাকাবাসীর সংবাদ সম্মেলন-শিরোনামে সংবাদের আমি তীব্র নিন্দা প্রকাশ ও প্রতিবাদ জানাচ্ছি।

Leave A Reply

Your email address will not be published.

Title