ফিলিস্তিনিদের জন্য ‘ওষুধপত্র ও চিকিৎসা সামগ্রী’ পাঠিয়েছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক: ইসরায়েলি হামলায় বিপর্যস্ত ফিলিস্তিনিদের জন্য ‘ওষুধপত্র ও চিকিৎসা সামগ্রী’ পাঠিয়েছে বিএনপি।

বুধবার বিকেলে রাজধানীর বারিধারার দূতাবাসে রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদানের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি বলেন, প্যালেস্টাইনের জনগণের ওপরে অন্যায় আক্রমণ করা হয়েছে এবং শিশু নারীসহ দুই শতাধিক মানুষকে হত্যা করা হয়েছে, অসংখ্য মানুষকে আহত করা হয়েছে। তাদের অনেক বাড়ি-ঘর ধ্বংস হয়ে গেছে, স্কুল-হাসপাতাল ধবংস হয়ে গেছে। আমরা প্রথম থেকেই এই বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা ফিলিস্তিনের প্রেসিডেন্ট আবু আব্বাসকে চিঠি দিয়েছি এবং ফিলিস্তিনিদের সাথে একাত্মতা ঘোষণা করেছি। আজকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কিছু ওষুধপত্র ও চিকিৎসার কিছু সরঞ্জাম নিয়ে এসেছি। যা সামান্য হলেও তাদের যে সংগ্রাম, সেই সংগ্রামে তাদের সাহায্য করবে।

মির্জা ফখরুল বলেন, ফিলিস্তিনের এই সংগ্রাম ও যুদ্ধ একটি ন্যায়সঙ্গত লড়াই। তাদের নিজস্ব ভূমির জন্য তারা সংগ্রাম করছে। সেই সময়ে দূঃখজনকভাবে বাংলাদেশ সরকার কৌশলে পাসপোর্ট থেকে ‘একসেপ্ট ইসরায়েল’ শব্দ তুলে নিয়েছে। এতে আমরা অত্যন্ত দূঃখবোধ করেছি, আমরা ক্ষোভ প্রকাশ করেছি। ফিলিস্তিনের এই ন্যায়সঙ্গত যুদ্ধের সময়ে, সংগ্রামের সময়ে যখন পুরো পৃথিবী তাদের পাশে দাঁড়াচ্ছে সেই সময়ে এটা খুব একটা ভালো কাজ হয়নি বলে আমরা মনে করি।

ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদান এই সহযোগিতায় ধন্যবাদ জ্ঞাপন করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি তার আশু আরোগ্য কামনা করেছেন।

রাষ্ট্রদূত বলেন, ফিলিস্তিনি জনগণ আপনাদের এই সহযোগিতার কথা কখনো ভুলবে না। আমরা বাংলাদেশের জনগণের শুভ কামনা করি। একই সঙ্গে আমরা বাংলাদেশের স্থিতিশীলতা, নিরাপত্তা ও সমৃদ্ধি কামনা করছি।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

Title