বাংলাদেশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যেতে চায় চীন

বিশেষ প্র্র্র্র্র্রতিনিধি: এক নির্ভরযোগ্য অংশীদার হিসেবে চীন আগামী দিনে উভয় জাতির সাধারণ স্বপ্ন বাস্তবায়নের জন্য বাংলাদেশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাওয়ার জন্য সদা প্রস্তুত বলে প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত লি জিমিং।

রোববার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) কর্তৃক আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

চীনা রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যকার বন্ধুত্বের বীজ বপন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সে জন্য তিনি চীনে সর্বদাই পরম শ্রদ্ধেয়। তারই প্রদর্শিত পথ ধরে এবং সুযোগ্য কন্যা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের নেতৃত্ব দিয়েছেন।

এর মধ্য দিয়ে একজন মহান নেত্রী ও রাষ্ট্র প্রধান হিসেবে শেখ হাসিনা নিজের অসামান্য যোগ্যতা প্রমাণ করেছেন বলে মনে করেন এই কূটনীতিক।

বিশেষ এই আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, মুহাম্মদ জমির এবং ড. শাম্মী আহমেদ।

Leave A Reply

Your email address will not be published.

Title