প্রেমবঞ্চিত সংঘ : কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না

নিজস্ব প্রতিবেদক: ভালোবাসা দিবস উপলক্ষে প্রেমে সুষ্ঠু বণ্টনের দাবি নিয়ে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেমবঞ্চিত সংঘ। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় আম চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় সংঘের সদস্যরা।

প্রেম বঞ্চিত সংঘের ব্যানারে ‘কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’এমন স্লোগান লেখা ছিল।

এদিকে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারীরা ‘তুমি কে, আমি কে-বঞ্চিত বঞ্চিত, ‘কেউ পাবে, তো কেউ পাবে না, তা হবে না হবে না’, ‘দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়’, ‘প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’, ‘নষ্ট প্রেমের খ্যাঁতাতে, আগুন জ্বালো এক সাথে, প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’- এমন স্লোগান দিতে থাকে।

রাবির প্রেম বঞ্চিত সংঘের সভাপতি কাজী মোহাম্মদ নোমান এবং সাধারণ সম্পাদক ইহতেশামুল হক ইবনুর নেতৃত্বে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে সংগঠনটির সভাপতি কাজী মোহাম্মদ নোমান বলেন, যারা প্রেম বঞ্চিত, তারা একাকীত্বে আত্মহত্যার পথ বেছে নেই। তাদের রক্ষার জন্য একটা সংগঠন থাকা চাই। আর সেটাই হলো প্রেম বঞ্চিত সংঘ। আমরা এ দিবসে ভালোবাসাকে স্মরণ রাখতে বৃক্ষরোপণ, রক্তদান, ক্যাম্পাসে অসহায় দুস্থ লোকদের খাবারের ব্যবস্থা করেছি।

প্রেম বঞ্চিত সংঘের একাধিক সদস্য জানান, বর্তমান যুগে ভালোবাসার নামে নোংরা কাজ হচ্ছে। আমরা চাই প্রকৃতির সব প্রাণী সমান ভালোবাসা পাবে। আমরা বিশ্বব্যাপী প্রেমের সুষ্ঠু বণ্টন ছড়িয়ে দিতে চাই বলে মন্তব্য করেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.

Title