সোনারগাঁওয়ে কায়সার হাসনাতের নিজস্ব অর্থে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন

আনিসুর রহমান সজীব: সোনারগাঁওয়ে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার সুবিধার্থে নিজ অর্থে ৬টি সিলিন্ডার ১০টি বেডে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করেছেন নারায়ণগঞ্জ ৩ আসনের সাবেক সংসদ আব্দুল্লাহ আল-কায়সার।

শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামসহ উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে প্রাথমিক ভাবে মিনি সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টটিতে ৬টি সিলিন্ডার দিয়ে পুরুষ ওয়ার্ডে ১০টি বেডে অক্সিজেন সেবা প্রদান করে এ কার্যক্রম উদ্বোধন করা হয়। পরবর্তীতে লকডাউন শেষে আরো ৪টি সিলিন্ডার দিয়ে মহিলা ওয়ার্ডের ১০টি বেডে অক্সিজেন সেবা দেয়া হবে বলে জানান আব্দুল্লাহ আল-কায়সার হাসনাত।

তিনি আরো জানান, উপজেলা মানুষ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে এসে যেনো বিরম্বনার স্বীকার না হয় এই জন্য নারায়ণগঞ্জ জেলা পরিষদের ৪ লক্ষ টাকা অর্থায়নে মহিলাদের জন্য একটি পৃথক টয়লেট ও ডাক্তারদের সুরক্ষার জন্য নিরাপত্তা বলয় স্থাপন করার প্রক্রিয়া শুরু হয়েছে।

অক্সিজেন প্ল্যান্ট স্থাপনে কর্তব্যরত আবতাহী ইঞ্জিনিয়ারিং টেকনোলজির ইঞ্জিনিয়ার মো. কামরুল ইসলাম জানান, উপজেলা পর্যায়ে এই প্রথম বেসরকারি ভাবে এই কাজ সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করা হচ্ছে। খুব শীঘ্রই আরো বিসৃত পরিসরে সেবা পাবে সোনারগাঁওয়ের মানুষ।

এসময় উপস্থিত ছিলেন, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সোনারগাঁ পৌরসভার মেয়র পদপ্রার্থী কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা, গাজী মজিবর, মোগরাপাড়া ইউনিয়নের পরিষদ চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সোনারগাঁ যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম নান্নু প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.

Title