২৪ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল শুরু

রাজশাহী প্রতিনিধিঃ আগামীকাল ২৪ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল শুরু হবে। তবে মাত্র ২৮ জোড়া আন্তঃনগর ট্রেন দিয়ে শুরু হবে ট্রেন চলাচল। এক আসন ফাকা রেখে ৫০% টিকিট বিক্রি হবে। রাজশাহী থেকে সিল্ক সিটি ও ধুমকেতু বন্ধ থাকবে।তবে,কাউন্টারে কোন টিকিট বিক্রি হবে না, সব টিকিট বিক্রি হবে অনলাইনে।

পশ্চিমাঞ্চল রেলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা আহসান উল্লাহ ভূঁইয়া জানান, পূর্বের নিয়মে এবং নির্ধারিত সময়ে চলাচল করবে সকল ট্রেন।
রাজশাহী রেলওয়ে স্টেশন সহ পশ্চিমাঞ্চলের সকল রেলস্টেশনে যাত্রীদের সচেতনা করতে থাকবে স্বেচ্ছাসেবক দল। মাক্স ব্যতীত কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না স্টেশনে বা উঠতে দেওয়া হবে না ট্রেনে। এছাড়া স্টেশনের ভেতরে ট্রেনের টিকিট ছাড়া মানুষজনের চলাচল একবারে নিষিদ্ধ থাকবে।

আগামীকাল থেকে ট্রেন চলাচল নিয়ে রাজশাহী রেলস্টেশন সহ পশ্চিমাঞ্চলের সব স্টেশনগুলি চলছে ধোয়ামোছা এবং জীবাণুমুক্তের কাজ।

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আব্দুল করিম জানান, ট্রেন চালানোর সকল পরিস্থিতি তাদের সম্পন্ন। শুধুমাত্র নির্দেশের অপেক্ষায়। দীর্ঘদিন বন্ধ থাকায় তারা পরীক্ষা করে নিচ্ছে রেলের ট্রাক, ইঞ্জিন ও‌ বৈদ্যুতিক পাওয়ারকার।

রাজশাহী রেলওয়ে স্টেশনে সরেজমিনে গিয়ে দেখা গেছে বিকেলে বিদ্যুৎ বিভাগের লোকজন ট্রেনের ভিতরের ফ্যান ,লাইট রএসি গুলো পরিষ্কার করায় ব্যস্ত। চেক করে নিচ্ছেন কেবলসের কোন ত্রুটি আছে কিনা ।

ইঞ্জিনগুলো ঘনঘন চালু করা হচ্ছে ,যাতে করে পথিমধ্যে কোন ইঞ্জিন (রোকো মাস্টার) বিকল্প না হয়।সব ঠিক থাকলে আগামী কাল থেকে বাংলাদেশে রোলে চলবে , মেইল ,কমিটির ও আন্তঃনগরসহ ২৮ জোড়া ট্রেন।

Leave A Reply

Your email address will not be published.

Title